রেলের আংশিক বেসরকারিকরণের বিরুদ্ধে শিয়ালদা স্টেশনে অবস্থান বিক্ষোভ বিএমএস সমর্থিত শ্রমিক সংগঠনের

নিজস্ব প্রতিনিধি, আগামী কলরব: কেন্দ্রীয় সরকারের রেলের আংশিক বেসরকারিকরণের ভাবনাচিন্তা নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন শ্রমিক সংগঠনগুলি আন্দোলন শুরু করেছে। বিগত তিন মাস লক ডাউনের কড়াকড়ির মধ্যে জমায়েত ও আন্দোলন পরিচালনা করা সম্ভব ছিল না। কেন্দ্র ও বিভিন্ন রাজ্যগুলি আন লক পর্বে বেশ কিছু বিধি নিষেধ শিথিল করায় গত ১০ই জুন রেলের এই বেসরকারিকরণের ভাবনার বিরুদ্ধে দেশ জুড়ে কেন্দ্রের বিরুদ্ধে অবস্থান বিক্ষোভের আয়োজন করে বিশ্বের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সঙ্ঘ।
সমগ্র দেশের পাশাপাশি কলকাতায় শিয়ালদা স্টেশনেও যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে ভারতীয় মজদুর সঙ্ঘ স্বীকৃত সংগঠন পূর্ব রেলওয়ে কর্মচারী সংঘের নেতৃত্বে দুটি পৃথক অবস্থান বিক্ষোভের আয়োজন করা হয়।
আনুষ্ঠানিক ভাবে আয়োজিত এই অবস্থান বিক্ষোভে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী তথা শিক্ষাবিদ চন্দ্রচূড় গোস্বামী এবং রাজ্য বিএমএস প্রতিনিধি অশোক কুমার সাউ।
চন্দ্রচূড় গোস্বামী তাঁর বক্তব্যে কেন্দ্রীয় সরকার ও ভারতীয় মজদুর সংঘকে রেল কর্মীদের স্বার্থ ও জাতীয় স্বার্থ উভয় দিক বিবেচনা করেই সিদ্ধান্ত গ্রহণের অনুরোধ জানান। সরকার ও শ্রমিক সংগঠনগুলিকে বর্তমান পরিস্থিতির কথা স্মরণ করিয়ে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যাটির সমাধানের পক্ষে সওয়াল করেন তিনি। এর পাশাপাশি সামাজিক দূরত্ব সুষ্ঠু ভাবে বজায় রেখে সমাবেশটির আয়োজন করায় আয়োজকদের শুভেচ্ছাও জানান চন্দ্রচূড় গোস্বামী।
অন্যদিকে, অশোক কুমার সাউ পূর্ব রেলওয়ে কর্মচারী সংঘের শিয়ালদা বিভাগের সভাপতি আর.কে পাঠককে সমাবেশটি আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে ভারতীয় মজদুর সংঘের পশ্চিমবঙ্গ শাখার পক্ষ থেকে রেলকর্মীদের স্বার্থ রক্ষায় পূর্ব রেলওয়ে কর্মচারী সংঘকে সবরকম ভাবে সাহায্যের আশ্বাস দেন।

Published by Agami Kalarab

Love to be the voice of those who are unheard. Nation lover and a true fundamentalist.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: